Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ক্রেতার অভাবে হতাশ মালদহের বেকারি মালিকরা 

সংবাদদাতা, গাজোল: লকডাউনের মধ্যে অনেক দিন আগেই বেকারির দোকানগুলিতে অত্যাশবশ্যা কীয় পণ্য হিসাবে নির্দিষ্ট সময় বেঁধে শুধুমাত্র পাউরুটি ও বিস্কুট বিক্রি করার অনুমতি মিলেছে।  
বিশদ
জলপাইগুড়িতে হকারদের
তালিকা বানানো শুরু 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: জলপাইগুড়ি শহরের হকারদের তালিকা বানানোর কাজ শুরু করা হচ্ছে। শহর সংলগ্ন গ্রাম পঞ্চায়েতের প্রধানদের নিজেদের এলাকার হকারদের তালিকা বানানোর কথা বলা হয়েছে। পাশাপাশি জলপাইগুড়ি পুরসভার পক্ষ থেকেও একইভাবে শহরের হকারদের তালিকা তৈরি করা হবে। 
বিশদ

27th  May, 2020
মাটিকুণ্ডায় চা ফ্যাক্টরিতে ডাকাতির ঘটনায় ধৃত ১ 

সংবাদদাতা, ইসলামপুর: মাটিকুণ্ডায় চা বাগানের ফ্যাক্টরিতে ডাকাতির ঘটনায় যুক্ত থাকার অভিযোগে পুলিস একজনকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃত জসিমুদ্দিন ওরফে বান্টা ইসলামপুরের রামগঞ্জের বাসিন্দা। সে শিলিগুড়িতে ভাড়া বাড়িতে থেকে টোটো চালাত।  
বিশদ

27th  May, 2020
কেরলে অস্বাভাবিক মৃত্যু মাথাভাঙার যুবকের 

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা-১ ব্লকের শিকারপুর গ্রাম পঞ্চায়েতের কানফাটা গ্রামের বাসিন্দা এক যুবক কেরল থেকে বাড়িতে ফিরতে না পেরে আত্মঘাতী হয়েছেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। ভবেন বর্মন(২৬) নামের ওই যুবক আট মাস আগে কেরলে শ্রমিকের কাজ করতে যান।  
বিশদ

27th  May, 2020
কোচবিহারে একাধিক দাবি নিয়ে পথে ডিএসও 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: মঙ্গলবার কোচবিহারে ‘ছাত্র সমাজ দাবি জানাও’ কর্মসূচি পালন করে ডিএসও। শহরের কাছারি মোড়ে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রায় ৩০ মিনটি ধরে এই দাবি প্রদর্শন কর্মসূচি হয়। সংগঠনের দাবি, সঙ্কটজনক এই পরিস্থিতিতে শিক্ষা ব্যবস্থার সমস্যা সমাধানে ছাত্র-শিক্ষক ও বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে করতে হবে। 
বিশদ

27th  May, 2020
পাঞ্জিপাড়ায় ট্যাঙ্কারের ধাক্কায় কিশোরের মৃত্যু
 

সংবাদদাতা, ইসলামপুর: মঙ্গলবার সকালে উত্তর দিনাজপুর জেলার পাঞ্জিপাড়া পুলিস ফাঁড়ি এলাকার নয়াহাটে ৩১নং জাতীয় সড়কে দুর্ঘটনায় এক কিশোরের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত কিশোরের নাম তসবির আলম(১৫)।  
বিশদ

27th  May, 2020
হরিশ্চন্দ্রপুরের বাংরুয়া গ্রামে জীবাণুনাশক স্প্রে 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহের হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের বাংরুয়া গ্রামে মঙ্গলবার পুলিস প্রশাসনের উদ্যোগে ও দমকল বাহিনীর সহযোগিতায় জীবানুনাশক স্প্রে করা হল।  
বিশদ

27th  May, 2020
অনলাইনে ক্লাস শিলিগুড়ির প্রাইমারি স্কুলে 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: করোনা ভাইরাস মোকাবিলায় টানা দু’মাস হয়ে গেল দেশজুড়ে লকডাউন চলছে। এমন অবস্থায় বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলগুলি সোম থেকে শুক্রবার রুটিন করে ছাত্রছাত্রীদের পড়াচ্ছে।  
বিশদ

27th  May, 2020
গঙ্গারামপুর থানায় বসল স্যানিটাইজ টানেল 

সংবাদদাতা, গঙ্গারামপুর: মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানায় স্যানিটাইজ টানেল বসানো হল। করোনা পরিস্থিতে গঙ্গারামপুর থানায় আসা সাধারণ মানুষ ও পুলিস কর্মীদের মধ্যে যাতে করোনা ভাইরাসের সংক্রমণ না হয় সেজন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। 
বিশদ

27th  May, 2020
দুর্ঘটনায় মৃতদের পরিবারের পাশে বিধায়ক 

সংবাদদাতা, ইটাহার: রবিবার সন্ধ্যায় পথ দুর্ঘটনায় মৃত ইটাহার ব্লকের বেকিডাঙা এলাকার চার জনের পরিবারের হাতে ১৫ হাজার টাকা করে তুলে দিলেন স্থানীয় তৃণমূল কংগ্রেস বিধায়ক অমল আচার্য।  
বিশদ

27th  May, 2020
কোভিড হাসপাতাল থেকে চম্পট রোগীর 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের নারায়ণপুর বাইপাস করোনা হাসপাতাল থেকে পালিয়ে পরিবারের সঙ্গে সময় কাটিয়ে ফের হাসপাতালে ফিরলেন করোনা আক্রান্ত ব্যক্তি। মঙ্গলবার এঘটনা জানাজানি হওয়ার পর ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে পুরাতন মালদহ ব্লকজুড়ে।  
বিশদ

27th  May, 2020
স্লাইকোন: দক্ষিণবঙ্গে গেল ৬০ বিদ্যুৎকর্মী 

সংবাদদাতা, রায়গঞ্জ ও ইংলিশবাজার: উম-পুন বিধ্বস্ত দক্ষিণবঙ্গের বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করতে গৌড়বঙ্গ থেকে ৬০ জন বিদ্যুৎকর্মীকে পাঠান হল মঙ্গলবার। উত্তর দিনাজপুর জেলা থেকে ২০ জনের একটি দল ও মালদহ থেকে ৪০ জনের একটি দল পাঠানো হয়েছে।  
বিশদ

27th  May, 2020
বীরপাড়ায় গাড়ি দুর্ঘটনায় যুবকের মৃত্যু 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: সোমবার রাতে মাদারিহাটের বীরপাড়ার কাছে ৪৮ নম্বর এশিয়ান হাইওয়ে সড়কে একটি ছোট গাড়ি উল্টে এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম আদর্শ গোয়েল(২৫)। বীরপাড়া বাজারেই তাঁর বাড়ি।  
বিশদ

27th  May, 2020
কুমারগ্রামে বোরো ধানের জমি পরিদর্শন 

সংবাদদাতা, কুমারগ্রাম: মঙ্গলবার কুমারগ্রাম ব্লক সহ কৃষি অধিকর্তা খোয়ারডাঙা, ছোট দলদলি, মাঝেরডাবরি সহ বেশ কয়েকটি জায়গার কৃষিজমি পরিদর্শন করলেন। জমিতে লাগানো বোরো ধান ঠিকঠাক আছে কিনা তা দেখে তিনি কৃষকদের পরামর্শ দিয়ে এসেছেন।  
বিশদ

27th  May, 2020
২৭ মে থেকে নিয়ম মেনে
গাড়ি চলাচলের নির্দেশিকা 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: আগামী ২৭ মে থেকে গাড়ি চলাচলের সরকারি নির্দেশিকা আসার পরেই জেলার বিভিন্ন সংগঠনের কাছে নির্দেশিকা জানিয়ে দিয়েছে জেলা পরিবহণ দপ্তর। ওইদিন থেকে নির্দিষ্ট নিয়ম মেনে গাড়ি চালানো যাবে। এক্ষেত্রে বাস, মিনিবাস, চার চাকার গাড়ি চালানো যাবে।  
বিশদ

26th  May, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, তমলুক: লকডাউনে কাজ হারানো পূর্ব মেদিনীপুর জেলার সাড়ে আট হাজার মানুষকে প্রচেষ্টা প্রকল্পে মাথাপিছু ১০০০ টাকা দিল রাজ্য সরকার। লকডাউনে পরিযায়ী শ্রমিকদের জন্য ‘স্নেহের পরশ’ এবং কাজ হারানো দুঃস্থ মানুষদের জন্য ‘প্রচেষ্টা’ প্রকল্প ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।   ...

নয়াদিল্লি, ২৭ মে: বিভিন্ন হোটেলের শ্রেণিবিন্যাস ও অনুমোদনের সময়সীমা ৩০ জুন পর্যন্ত বর্ধিত করল পর্যটন মন্ত্রক। এই অনুমোদনের মেয়াদ থাকে পাঁচ বছর। মন্ত্রক জানিয়েছে, বর্তমানে আতিথেয়তা শিল্প একটি কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে এগচ্ছে। ...

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে ভিনরাজ্যে আটকে পড়া পরিযায়ী শ্রমিক, তীর্থ যাত্রী বা চিকিৎসার কাজে বাইরে যাওয়া মানুষজনকে নিয়ে একের পর এক ট্রেন আসছে হাওড়া স্টেশনে। প্রায় প্রতিদিনই কমপক্ষে একটি ট্রেন তো ঢুকছেই হাওড়ায়। ...

জয়পুর, ২৭ মে: দেশে করোনার সংক্রমণের মধ্যে নতুন করে উদ্বেগ বাড়িয়েছে পঙ্গপালের হানা। ইতিমধ্যে পশ্চিমের রাজ্যগুলিতে হানা দিতে শুরু করেছে পঙ্গপালের ঝাঁক। লকডাউনের মধ্যে নয়া ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যাধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা। বাহন বিষয়ে সতর্কতা প্রয়োজন। সন্তানের বিদ্যা শিক্ষায় অগ্রগতি বিষয়ে সংশয় বৃদ্ধি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪২ - লন্ডনে প্রথম ইনডোর সুইমিংপুল চালু
১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৮৯ টাকা ৭৬.৬১ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯৪.১২ টাকা
ইউরো ৮১.২৯ টাকা ৮৪.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪৬/১৯ রাত্রি ১১/২৮। পুষ্যা নক্ষত্র ৬/১৬ দিবা ৭/২৭। সূর্যোদয় ৪/৫৬/১৭, সূর্যাস্ত ৬/১১/২০। অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৩ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩০ গতে উদয়াবধি। বারবেলা ২/৫২ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৪ মধ্যে।
১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০, বৃহস্পতিবার, ষষ্ঠী রাত্রি ৮/৫৩। পুষ্যানক্ষত্র প্রাতঃ ৫/৩৫ পরে অশ্লেষানক্ষত্র শেষরাত্রি ৪/৪৫। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৩। অমৃতযোগ দিবা ৩/৪০ গতে ৬/১৩ মধ্যে এবং রাত্রি ৭/২ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৬ মধ্যে। কালবেলা ২/৫৪ গতে ৬/১৩ মধ্যে। কালরাত্রি ১১/৩৫ গতে ১২/৫৫ মধ্যে।
৪ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৭৪২ - লন্ডনে প্রথম ইনডোর সুইমিংপুল চালু১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক ...বিশদ

07:03:20 PM

লকডাউন নিয়ে মতামত জানতে প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ 

10:24:41 PM

গুজরাতে করোনায় আক্রান্ত আরও ৩৬৭ জন, মোট আক্রান্তের সংখ্যা ১৫,৫৭২ 

09:18:00 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ২,৫৯৮ জন, মোট আক্রান্ত ৫৯,৫৪৬ 

08:49:48 PM

১৭ জুন শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ

08:41:00 PM

উম-পুন: সেনাবাহিনীকে ধন্যবাদ জানিয়ে চিঠি ফিরহাদ হাকিমের 
উম-পুন উত্তর কলকাতায় দ্রুত পরিস্থিতি সামাল দেওয়ার জন্য সেনাবাহিনীকে ধন্যবাদ ...বিশদ

07:33:14 PM